Business is booming.

ফুটবল ছাড়ার সিদ্ধান্ত মেসুত ওজিলের

16

স্পোর্টস ডেস্ক

জার্মান, আর্সেনাল ও রিয়াল মাদ্রিদের সাবেক তারকা মেসুত ওজিল নিজের ফুটবল ক্যারিয়ারের শেষ দেখে ফেলেছেন। বারবার ইনজুরির কবলে পড়ায় বর্তমান ক্লাব তুরস্কের ইস্তানবুল বাসাখসেহিরির সঙ্গে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়েছেন ৩৪ বছর বয়সী বিশ্বকাপজয়ী এই তারকা।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) কায়সারিস্পোরের বিপক্ষে ১-০ গোলে হেরে যায় ওজিলের দল। ম্যাচটির প্রথমার্ধ শেষেই মাঠ ছাড়েন তিনি। এরপর শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দলের সঙ্গে অনুশীলনেও যোগ দেননি।

ইনজুরির কারণে বাসাখসেহিরির জার্সিতে পুরো মৌসুমে মাত্র চার ম্যাচ খেলেছেন ওজিল। আর দলটির হয়ে সব মিলিয়ে খেলেছেন ৩৬টি প্রতিযোগিতামূলক ম্যাচ।

ওজিলের অবসরের বিষয়টি জানান তুরস্কের সাংবাদিক ইয়াকুপ চিনার। এক টুইট বার্তায় চিনার জানান, মেসুত ওজিল চুক্তি বাতিল করছেন! ফুটবল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। ওজিল তার অবসরের কথা এরইমধ্যে সতীর্থদের জানিয়ে দিয়েছেন। এমন খবর প্রকাশ করেছে ফুটবলভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট গোল ডটকম।

বিশ্বের অন্যতম সেরা প্লেমেকার হিসেবে ওজিলকে ধরা হয়। ওজিলের পেশাদার ক্যারিয়ারের শুরু জার্মান ক্লাব শালকের হয়ে। এরপর যোগ দেন বুন্দেসলিগার ওয়ের্ডার ব্রেমেনে। মাঠ মাতিয়েছেন আর্সেনাল ও রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের হয়ে।

রিয়াল মাদ্রিদের জার্সিতে লা লিগা ও কোপা দেল রে জয়ের পর ২০১৩ সালে ইংল্যান্ডে যাওয়ার সিদ্ধান্ত নেন ওজিল। ৪৩ মিলিয়ন পাউন্ডে যোগ দেন আর্সেনালে। জার্মানির হয়ে ২০০৯-২০১৮ সাল পর্যন্ত খেলেন ওজিল। জার্মানির ২০১৪ বিশ্বকাপ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই তারকা।

এর আগে, ২০১৮ রাশিয়া বিশ্বকাপের পরই হুট করে ওজিলের অবসর নেওয়া নিয়েও আলোচনা-সমালোচনা কম হয়নি। সেই সময় জার্মান ফুটবল অ্যাসেসিয়েশনের (ডিএফবি) বিরুদ্ধে বর্ণবাদ ও জাতিগত বিদ্বেষের অভিযোগ তুলেছিলেন এই ফুটবলার।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.