Business is booming.
শীর্ষ সংবাদ
বাংলাদেশ জুয়েলারী সমিতির অকার্যকর কমিটি ভেঙ্গে দিয়ে প্রশাসক নিয়োগের দাবিকুমিল্লায় বন্যায় প্রাণ হারিয়েছেন ১৪ জনবন্যা পরিস্থিতি উন্নতির সম্ভাবনাঢাকার বিভিন্ন স্থানে ট্রাফিক ব্যবস্থাপনায় শিক্ষার্থীরা, শিক্ষার্থীদের মাঝে ছাতা ও ক্যাপ বিতরন করলো রিয়েল ক্যাপিটা গ্রুপ।১ লাখ সিমধারী ঢাকায় প্রবেশ করেছিল ঃজুনাইদ আহমেদ পলক, তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রীগণভবন দখলের ষড়যন্ত্র ছিল ‘শ্রীলঙ্কা স্টাইলে’কারফিউ না দিলেবিকৃতভাবে উপস্থাপন করা হচ্ছে প্রধানমন্ত্রীর বক্তব্যকে : কাদেরলজ্জা হয় না নিজেদের রাজাকার বলতে : প্রধানমন্ত্রীঅবরোধ শিক্ষার্থীদের রাজধানীর বিভিন্ন সড়কে ঃ কোটা আন্দোলনবিপৎসীমার ৭৩ সেন্টিমিটার ওপরে কুড়িগ্রামে ২০ স্থানে ভাঙন, ব্রহ্মপুত্রের পানি

বাংলাদেশ জুয়েলারী সমিতির অকার্যকর কমিটি ভেঙ্গে দিয়ে প্রশাসক নিয়োগের দাবি

12
সম্ভাবনাময় জুয়েলারী শিল্পকে রক্ষায় এই খাতকে মাফিয়ার হাত থেকে বাচাঁতে ও স্বর্ণের দাম মানুষের হাতের নাগালে আনতে অবিলম্বে বাংলাদেশ জুয়েলারি সমিতি ( বাজুস)এর  বর্তমান অকার্যকর কমিটি ভেঙ্গে দিয়ে প্রশাসক নিয়োগ। সেইসাথে  নিরপেক্ষ তদন্ত কমিটি গঠন করে দোষীদের শাস্তির আয়তায় এনে অংশগ্রহণ মূলক নির্বাচন আয়োজনের দাবি জানিয়েছেন বাজুসের সাবেক সভাপতি এনামুল হক খান (দোলন) (২০১৯-২০২১) ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা  (২০১৯-২০২১)। তারা সাধারণ জুয়েলার্সদের উদ্দেশ্যে বলেন, আসুন চুপ না থেকে আমাদের ভবিষ্যতের কথা চিন্তা করে, রুজি-রটির কথা ভেবে এই অশুভ চক্রের হাত থেকে জুয়েলারি শিল্প মুক্ত করি।

 

রোববার  দুপুরে আলাপকালে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, আমরা গত ২৮ আগষ্ট সংবাদ সম্মেলন আয়োজন করি। ওই সংবাদ সম্মেলন বিশদভাবে আমাদের কথা তুলে ধরি। বাজুসের সাবেক সভাপতি এনামুল হক খান (দোলন) বলেন, নিয়মানুযায়ী (২০১৯-২০২১) মেয়াদে নির্বাচনের প্রস্তুতিকালে আমাদেরকে বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভির এর পক্ষ থেকে এক চা চক্রের আমন্ত্রণ জানানো হয়৷ পরে আমাদের  জিম্মি  করে বাজুসের সভাপতি পদে নির্বাচন না করে তাকে বাজুসের সভাপতি করার জন্য চাপ প্রয়োগ করা হয়। তিনি জানান, এরই ধারাবাহিকতায় বাজুস গঠনতন্ত্র ও বাণিজ্য সংগঠন নীতিমালা লংঘন করে আনভিরের আজ্ঞাবহ একটি নির্বাচন কমিশন গঠন করে কোন ধরণের প্রতিযোগিতার সুযোগ না রেখেই তার নিজ বাসভবনকে নির্বাচন কার্যালয় বানিয়ে এবং সাধারণ প্রার্থীদের নমিনেশন কেনার সুযোগ না দিয়ে সায়েম সোবহান আনভির নিজেকে সভাপতি ঘোষণা করেন। দোলন অভিযোগ করে বলেন,  বাজুসের গঠনতন্ত্র অনুযায়ী সাধারণ সদস্য হওয়ার যোগ্যতা না থাকলেও প্রাচীন ও ঐতিহ্যবাহী এই বাণিজ্য সংগঠনের সর্বোচ্চ পদটি জোর পূর্বক দখল করে নেয়। তিনি বলেন, দেশের সর্ববৃহৎ জুয়েলারী মার্কেটে অবস্থিত বাজুসের নিজস্ব কার্যালয়ে তালা মেরে আনভির নিজ মালিকানাধীন রাজধানীর পান্থপথস্থ বসুন্ধরা মার্কেটে বাজুস কার্যালয় স্থানান্তর করেন। উদ্দেশ্য নিজ মালিকানাধীন বসুন্ধরা মার্কেটের সাধারণ জুয়েলার্সদের দোকান ক্রয়ে বাধ্য করা। শুধু তাই নয় জোরপূর্বক বাজুস এর প্রেসিডেন্ট হয়েই সাধারণ সদস্যদের চাঁদা পাঁচ শত টাকা থেকে বাড়িয়ে এক হাজার  টাকা করেন। এবং নুতন সদস্যদের ভর্তি ও সার্টিফিকেট বাবদ দশ হাজার টাকা ধার্য কর হয়। একই সাথে অসৎ উদ্দেশ্যে সদস্য হওয়ার অযোগ্য ব্যবসায়ীদের টাকার বিনিময়ে বাজুসের সদস্য করেছে এবং ভিন্ন মতাবলম্বীদের অন্যায় ভাবে বাজুস থেকে বহিস্কার করেন।
সাবেক সভাপতি দোলন ও দিলীপ বলেন, বর্তমান সভাপতি নিজ মালিকানাধীন রাজধানীর পান্থপথস্থ বসুন্ধরা মার্কেটের সপ্তম তলায় জুয়েলারী পল্লীর নামে সাধারণ ব্যবসায়ীদের অতি উচ্চমূল্যে দোকান ক্রয়ে বাধ্য করা হয়েছে। রাজধানীর পান্থপথস্থ বসুন্ধরা মার্কেটের জুয়েলারী মালিক/দোকানদারদের জোর করে ৫ তলা ও ৭ তলা থেকে উৎখাত এবং উচ্চমূল্যে দোকান ক্রয়ে বাধ্য করা হয়েছে। এখানেও সরকারী রাজস্ব ফাঁকি দেওয়ার জন্য দোকানদারদের নিকট থেকে বেশী টাকা নিয়েও দলিলে কম টাকা দেখানো হচ্ছে। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই অসন্তোষ দেখা দিয়েছে, সাধারণ ব্যবসায়ীরা এর প্রতিবাদে  মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.