Business is booming.

নর্থ চ্যানেলে নৌকা ও ঈগলের সমর্থকদের হাতাহাতি : ফরিদপুর-৩

118

দ্বাদশ সংসদ নির্বাচনে ফরিদপুর ০৩ আসনের নর্থ চ্যানেল ইউনিয়নে নৌকা ও ঈগল প্রতীকের প্রার্থিদের সমর্থকদের হাতাহাতি হয়েছে। রোববার দুপুরে ওই ইউনিয়নের বায়তুন নূর ইফতেদায়ী মাদ্রাসা ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এতে কিছু সময়ের জন্য ওই ভোটকেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়। পুলিশ এ সময় একজনকে আটক করলেও পরিস্থিতি সামলাতে তাকে ছেড়ে দেয়। এরপর এলাকায় উত্তেজনা কমে আসে এবং পুনরায় ভোটগ্রহণ শুরু হয়।

জানা গেছে, দুপুরে নৌকা সমর্থক একদল কর্মী ও সমর্থক বায়তূন নূর ভোটকেন্দ্রের সামনে অবস্থান নেয়। এ সময় ঈগলের সমর্থক-কর্মীরা তাদের ভোটকেন্দ্রের প্রবেশমুখ থেকে সরে দাঁড়ানোর জন্য বলেন। তখন উভয়পক্ষের মধ্যে বাকবিতণ্ডা শুরু হয় এবং তারা হাতাহাতিতে জড়িয়ে যান। খবর পেয়ে স্থানীয় নৌকা সমর্থক চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ঘটনাস্থলে হাজির হন। এ সময় তার প্ররোচণায় ঈগল সমর্থক জাহিদ নামে এক কর্মীকে আটক করে পুলিশ। এ নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়লে ভোটকেন্দ্রের গেট বন্ধ করে দেওয়া হয়। বন্ধ হয়ে যায় ভোটগ্রহণও। তবে স্থানীয় জনসাধারণ ও ঈগলের সমর্থকদের তোপের মুখে এক পর্যায়ে পুলিশ জাহিদকে ছেড়ে দেয়।

পরে বিষয়টি স্থানীয় ভোটকেন্দ্রের প্রিজাডিং অফিসার নির্মল চন্দ্র মজুমদারের নজরে নেওয়া হলে তিনি সমকালকে বলেন, হঠাৎ করে দুজন ব্যক্তির মধ্যে ভোটকেন্দ্রের ভেতরে বাকবিতণ্ডার ঘটনা ঘটে। পরে তাদের বের করে দেওয়া হলে সেখানে অপ্রীতিকর ঘটনায় জড়ান তারা। এতে বাইরে উত্তেজনা দেখা দিলেও ভোটকেন্দ্রের ভেতরের পরিবেশ স্বাভাবিক ছিল। আমি তাৎক্ষণিকভাবে পুলিশ ফোর্স পাঠিয়েছি। তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার পর স্বাভাবিকভাবে ভোটগ্রহণ শুরু হয়। আর কোনো সমস্যা হয়নি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.