Business is booming.

আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ আগামী জাতীয় নির্বাচনে বিশেষ ভুমিকা রাখার প্রতিশ্রুতি নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

41

আগামী জাতীয় নির্বাচনে আমাদের অভিভাবক বাংলাদেশ উন্নয়ন এর অগ্রদূত স্মার্ট বাংলাদেশ বিনির্মানে রুপকার সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ভোট বিপ্লব এর মাধ্যমে ২০২৪ সালে জানুয়ারী অনুষ্ঠিত জাতীয় নির্বাচন উপলক্ষে সারাদেশব্যাপী প্রচার প্রসারের ব্যাপক কর্মপরিকল্পনা হাতে নেয়া হয়েছে। সেপ্টেম্বরের মধ্যে দেশব্যাপী প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এর জেলা ও থানা ভিত্তিক সমন্বয় কমিটি গঠন করার প্রক্রিয়া প্রায় সম্পন্ন কর্মসুচি হাতে নিয়ে শপথ করে নেমেছি, বারবার দরকার শেখ হাসিনার সরকার, উন্নয়ন এর জয়গান নিয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয় বনানী অস্থায়ী কার্যালয়ে।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ আয়োজিত উক্ত সভায় মোহাম্মদ আলমগীর হোসেন এর সভাপতিত্বে সালমান মাহমুদ জসিম এর পরিচালনায় গুরুত্বপূর্ণ আলোচনা ও বক্তব্য রাখেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এর প্রধান উদ্যোক্তা জেলা খাদ্য নিয়ন্ত্রক মো: মইনুল ইসলাম ভুইয়া,মুক্তিযুদ্ধের উপর বাংলাদেশের একমাত্র ডক্টরেট করা বিশিষ্ট শিক্ষা অনুরাগী ড.মোসাম্মত তাহমিনা বেগম, সিনিয়র ট্রাফিক ইন্সপেক্টর সাইফুল আলম লিটন,মঞ্চের অন্যতম নাজমা ইসলাম ডলি, প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এর অন্যতম প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো:জাকির হোসেন, বিশিষ্ট রাজনৈতিক জাহিদুল ইসলাম মিলন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মো:তাজুল ইসলাম, সিআইডি ইন্সপেক্টর মনিরুজ্জামান,বিশিষ্ট ব্যাবসায়ী নুরুজ্জামান ভুট্রু,বিশিষ্ট ফার্মাসিস্ট মিজানুর রহমান জুয়েল, আমরা মুক্তিযোদ্ধার সন্তান কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ম,বিশিষ্ট আইনজীবী এড.নাজিম উদ্দিন,পুলিশ এর সাব ইন্সপেক্টর আবদুর রউফ আনসারি,ক্রেড ইন্টারন্যাশনাল লি.এবং রাউন্ড দ্যা ক্লক লি. এর ডিরেক্টর এনায়েত উল্লাহ সৈয়দ শিপুল,বৈশাখী টিভির সাংবাদিক জনাব শাহিনুর করিম বাবু,মুক্তিযোদ্ধা হেলথ ফাউন্ডেশন এর চেয়ারম্যান নাসিমা আক্তার বিথী,রাজশাহী বিভাগীয় দায়িত্ব প্রাপ্ত(প্রস্তাবিত)সালমান হক শিবলী সহ একঝাঁক তারকা বীর মুক্তিযোদ্ধার সন্তান উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেন।

অনুষ্ঠানের সভাপতি মোহাম্মদ আলমগীর হোসেন বলেন সকল সংগঠন এর সভাপতি সাধারণ সম্পাদককে নিয়ে অচিরেই আবারো বসবো আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এর একটি প্লাটফর্ম এ কয়েকটি সভা বা অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রতিশ্রুতি দিয়েছেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এর সাথে থেকে এগিয়ে যাওয়ার। এই মাসেই আমরা মাঠে নামবো মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রীর জন্য আগামী জাতীয় নির্বাচনে আমাদের বিশেষ ভুমিকা রাখবো ইনশাআল্লাহ।

আলাচনায় প্রধান বক্তা মো: মইনুল ইসলাম ভুইয়া বলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ আমরা যারা ১৯৯৭ সালে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর আম্রকাননে প্রতিষ্ঠা করেছি বাংলাদেশে এই একমাত্র সংগঠন যা আমরা মুক্তিযোদ্ধার সন্তান নামে গঠন করেছিলাম পরবর্তীতে বিএনপি ক্ষমতায় আসলে মুক্তিযোদ্ধা সংসদ অকার্যকর হয়ে পরে বিএনপি দলিয়ভাবে নিজেরা তাদের মতো করে সাজিয়ে ফেলে তখন বিভক্ত হতে থাকে আদর্শের জন্য এরপর কিছু সংগঠন এর জন্ম হয়েছে মুক্তিযোদ্ধার সন্তানদের নিয়ে। আমরা একসাথে হয়েছি এই সকল সংগঠন এর সবাইকে নিয়ে একটি প্লাটফর্ম গঠন করে আগামী নির্বাচনে ভুমিকা রাখতে চায় ইতোমধ্যে প্রায় সবাই কথা দিয়েছে আশা করি আমরা সফল হবোই।ধিক্কার এবং প্রতিবাদ জানিয়েছেন যে বা যারা মঞ্চ বা আমাদের সাথে সিমিলারিটি রেখে কোন প্লাটফর্ম করতে চায় তারা দেশবিরোধী চক্র তাদের মুখোশ উন্মোচন করা হবে প্রয়োজনে।

বিশেষ বক্তব্যে সাইফুল আলম লিটন বলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ আমাদের প্রানের প্লাটফর্ম নিয়ে গুটি চালা করলে তার বিরুদ্ধে প্রতিরোধ গরে তোলা হবে, সাবধান হয়ে যাওয়ার পরামর্শ দেন।উল্ল্যেখ করেন আমরা অচিরেই সারাবাংলাদেশে আলোরন সৃষ্টি করবো ইনশাআল্লাহ।

 

ড.মোসাম্মত তাহমিনা বেগম বলেন আমরা এই দেশে মাথা উঁচু করে দারিয়েছি আমরা বীরের সন্তান আমাদের অভিভাবক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামীতে ভোট বিপ্লবের মাধ্যমে ক্ষমতায় আনার জন্য আমরা এই মাস থেকে বিশেষ পরিকল্পনার ভিত্তিতে দেশব্যাপী মাঠে নামবো। আমাদেরকে কেও দাবায়া রাখতে পারবেনা, সারাদেশের সকল বীর মুক্তিযোদ্ধার সন্তানদের মঞ্চের প্লাটফর্ম এ থাকার আহবান জানান। কাওর রক্তচোক্ষ ভয় পায়না, আমরা এগিয়ে যাবো এবং মাননীয় প্রধানমন্ত্রীর সাক্ষাতে সব কিছু তুলে ধরবো।

আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এর মুখপাত্র সালমান মাহমুদ বলেন আমরা যেখান থেকে শুরু করেছি সেইখানে গিয়েই নতুন কিছু শুরু করবো আজ মুক্তিযোদ্ধা সংসদ অকার্যকর হয়ে পরে আছে যা অত্যন্ত দুখের, বীর মুক্তিযোদ্ধাদের এবং তাদের সন্তানদের তীর্থস্থান মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল কিন্তু আজ অবহেলায় সব রঙ গুলো মুছে গেছে, আমরা অচিরেই দেশব্যাপী কার্যক্রম শুরু করছি বিশাল এক প্রেস কনফারেন্স এর মাধ্যমে। আমাদের অভিভাবক উন্নয়ন এর অগ্রদূত স্মার্ট বাংলাদেশ এর রুপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আগামী জাতীয় নির্বাচনে যেন বিপুল ভোটে বিজয়ী হতে পারে ভোট বিপ্লবের মাধ্যমে এই নিয়ে কাজ শুরু করেছি ইনশাআল্লাহ এই মাসেই তার প্রতিফলন ঘটবে বলে জানান তিনি। কোন একজন মঞ্চ’ ৯৭ নিয়ে বিতর্কের জন্ম দিতে চায় তাই তিনি তাকে প্রতিবাদ ও ঘৃনা জানানো এবং তাকে উদ্যেশ্য করে বলেন সাবধান ভদ্র হয়ে যান বলে দিলাম।

উপ-সচিব জকির হোসেন বলেন আমরা সেই প্রতিষ্ঠা থেকে আছি থাকবো ইনশাআল্লাহ, কেও থামিয়ে রাখতে পারবেনা।

জাহিদুল ইসলাম মিলন বলেন কেও যদি আমাদের বিরুদ্ধে বিন্দু পরিমান হিংসা পরায়নতা দেখায় তাদেরকে সন্মিলিত ভাবে প্রতিবাদ করবো এবং কঠিনভাবে মোকাবেলা করবো। এই সংগঠন পুরনো যারা আছে সবাইএকসাথে হয়েছি আমাদের দায়বদ্ধতা থেকে। আমরা শিগগিরই কর্মকাণ্ড শুরু করবো। এই সরকারের কোন বিকল্প নাই।

মো:তাজুল ইসলাম বলেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ এইটি একটি প্রানের সংগঠন এই সংগঠন থেকে আমরা নিতে আসেনি দিতে এসেছি এই দেশকে। যা প্রতিফল অচিরেই ঘটবে।

মো:মনিরুজ্জামান বলেন আমরা মুক্তিযোদ্ধাস সন্তান প্রতিষ্ঠান :১৯৯৭ আমাদেরকে অনুপ্রাণিত করে আজীবন থাকবো।

জাহিদুল ইসলাম মিলন বলেন আমরা সারাদেশে প্রায় তিন লক্ষ্য বীর মুক্তিযোদ্ধার সন্তানদের এই মঞ্চে আহবান জানানোর প্রস্তুতি গ্রহন করেছি। আমাদের নিয়ে কেও ছিনিমিনি খেলতে পারবেনা কেও।

শাহিনুর করিম বাবু বলেন আমাদের কাংখিত লক্ষ্য নিয়ে আগাচ্ছি আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ আশা করি অনেক ভালো কিছু করতে পারবো।

সকলেই বক্তব্য রেখেছেন অত্যন্ত জুরালো ভাবে আগামি নির্বাচনে ব্যাপক ভুমিকা রাখা নিয়ে।

অনুষ্ঠানের শেষে আপ্যায়ন এরপর বীর মুক্তিযোদ্ধার সন্তান নাসরিন মুক্তির জন্য দোয়া কামনা করা হয়। এবং আজ বিকেল ৪টায় আমরা মুক্তিযোদ্ধার সন্তান প্রতিষ্ঠা মঞ্চ’৯৭ থেকে ফুলের শ্রদ্ধা নিবেদন করা হবে অফিসার্স ক্লাবে ।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.