Business is booming.

ঢাকার লোকজন একটু বেশি ভালোবাসেন আমায় : শ্রীলেখা মিত্র

15

সম্প্রতি ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ২১তম আসরে শ্রীলেখা পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘এবং ছাদ’ সোমবার (১৬ জানুয়ারি) প্রদর্শিত হয়। এ উৎসবে অংশ নিয়ে উচ্ছ্বসিত কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শ্রীলেখা মিত্র।

ঢাকা এসে শ্রীলেখা বলেন, ‘আমার প্রথম পরিচালিত ছবির আন্তর্জাতিক প্রিমিয়ার হচ্ছে। তাও আমার ভালোবাসার শহর ঢাকায়- এটা আমার কাছে বিরাট পাওয়া। কত নির্মাতা আছে তারা কত ছবি করেছে কিন্তু এইরকম একটা প্লাটফর্মে তাদের ছবি নেই। এটা অবশ্যই আমার জন্য বিশাল পাওয়া। এখানে আলাদা করে অভিনেত্রী শ্রীলেখা মিত্র নামটি ম্যাটার করেনি। ম্যাটার করেছে নির্মাণ। কোনো তদবির করে পাওয়া হয়নি।’

এদিকে ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের জুরি বোর্ডের প্রশংসা করলেও এই অভিনেত্রী প্রশ্ন তুলেছেন কলকাতা ফিল্ম ফেস্টিভ্যালের জুরি বোর্ডের।

এ প্রসঙ্গে শ্রীলেখা বলেন, ‘আমার শহরে আমাদের ছবির প্রদর্শনীতে আমার ছবি সিলেক্ট হবে না, এমন ধারণা আগেই ছিল, হয়ওনি। তাই ঢাকায় নিজের ছবি নিয়ে আসা। সব নিয়ম মেনেই ঢাকার এই আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে সিনেমা জমা দেই এবং সিলেক্ট হয়। তবে এখানে একটা বিষয় যোগ করব- সেটা হচ্ছে আমি কলকাতার মেয়ে। আমার জন্মস্থানও বাংলাদেশ নয়, কলকাতা। তবে বাবার বাড়ি বাংলাদেশে। তাই আমার মনে হচ্ছে, ঢাকার লোকজন হয়তো আমাকে একটু বেশি ভালোবাসেন। ওখানে যারা চলচ্চিত্র মূল্যায়ন করে তাদের চলচ্চিত্র মূল্যায়ন করার ক্ষমতার ওপর আমার যথেষ্ট প্রশ্ন রয়েছে। তাদের মূল্যায়ন করার মতো যোগ্যতা আছে কিনা সেটাও প্রশ্নসাপেক্ষ।’

প্রসঙ্গত, শ্রীলেখা ২৩ জানুয়ারি পর্যন্ত ঢাকা থাকবেন বলে জানা গেছে। ২১ জানুয়ারি তার অভিনীত আরেকটি সিনেমার প্রদর্শনী হবে বলে জানা যায়।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.