Business is booming.

রাতে তুরস্ক যাচ্ছে ফায়ার সার্ভিসের একটি দল

16

নিজস্ব প্রতিবেদক

তুরস্কের ভয়াবহ ভূমিকম্পে উদ্ধারকাজ পরিচালনা ও সহযোগিতার জন্য তুরস্ক যাচ্ছে বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল। বুধবার (৮ ফেব্রুয়ারি) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তুরস্কের ভয়াবহ ভূমিকম্প দুর্যোগে উদ্ধারকাজে সহযোগিতার জন্য বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উদ্ধারকারী দল আজ ‍বুধবার রাতে সেখানে রওনা হচ্ছে।

ফায়ার সার্ভিস থেকে যাদেরকে মনোনীত করা হয়েছে তারা হলেন-

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপপরিচালক দিনমনি শর্মা, টাঙ্গাইলের সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন, যশোরের সহকারী পরিচালক মো. মামুনুর রশিদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স মিরপুর ট্রেনিং কমপ্লেক্সের উপসহকারী পরিচালক ফয়সালুর রহমান, ফায়ার সার্ভিসের ফেনী স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. জাকের হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের লিডার মো. আবুল কালাম আজাদ, নারায়ণগঞ্জ আড়াইহাজার ফায়ার স্টেশনের ফায়ারফাইটার সহদেব সাহা, টাঙ্গাইলের ঘাটাইল স্টেশনের ফায়ারফাইটার আসিফ খান, লালবাগ স্টেশনের ফায়ারফাইটার মো. রুমান রাজন, রংপুর স্টেশনের ফায়ারফাইটার রোকনুজ্জামান, বগুড়ার দুপচাঁচিয়া স্টেশনের ফায়ারফাইটার কাব্য কুমার ও চট্টগ্রামের নন্দনকানন স্টেশনের ফায়ারফাইটার মো. সুজন আলী।

তুরস্ক-সিরিয়ার সীমান্ত অঞ্চলে বিধ্বংসী ভূমিকম্পে মৃতের সংখ্যা ক্রমেই বাড়ছে। এ পর্যন্ত দুই দেশে ৭ হাজার ৮০০ জনের নিহতের খবর পাওয়া গেছে। ধ্বংসস্তূপে চাপা পড়া লোকজনকে উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছেন উদ্ধারকারীরা। এ ছাড়া বিভিন্ন দেশ থেকে উদ্ধারকাজে যোগ দিয়েছেন কয়েক হাজার সদস্য।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.