Business is booming.

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ

10

মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ। সংগৃহীত ছবি

বিএনপি ও জামায়াতসহ কয়েকটি দলের ডাকা তিন দিনের সর্বাত্মক অবরোধের প্রথম দিন পিকেটিং ও মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভের মধ্য দিয়ে শুরু হয়েছে।আজ মঙ্গলবার অবরোধের প্রথম দিন সকালে জেলার বিভিন্ন উপজেলায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া আর তেমন কোনো বড় ঘটনা ঘটেনি।

এদিন সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেয় অবরোধ সমর্থনকারীরা। এ সময় মহাসড়কের মাওনা চৌরাস্তার পল্লী বিদ্যুৎ মোড় এলাকায় মহাসড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন তারা। ভোরে সালনা এলাকাতেও টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন সমর্থনকারীরা। এ সময় সরকারবিরোধী নানা স্লোগান দেন তারা।

এর আগে গতকাল সোমবার দিবাগত রাতে একটি মিনি কাভার্ড ভ্যানে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় দুটি ককটেল বিস্ফোরণ ঘটায় বলে স্থানীয়রা জানিয়েছেন।

সকালে সরেজমিনে দেখা গেছে, গাজীপুরের শিববাড়ি, রাজবাড়ি, চান্দনা চৌরাস্তা, ভোগড়া বাইপাসসহ আশপাশের এলাকায় ঘুরে অবরোধের ঢিলেঢালা ভাব লক্ষ্য করা গেছে। অন্যান্য দিনের তুলনায় ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে যানবাহনের সংখ্যা অনেক কম।

এদিন সকাল ৯টা পর্যন্ত দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি।মোড়ে মোড়ে পুলিশের সতর্ক অবস্থান লক্ষ্য করা গেছে।

.

তবে রাজধানী ঢাকার সঙ্গে ট্রেন যোগাযোগ স্বাভাবিক ছিল। জয়দেবপুর রেলজংশনের স্টেশন মাস্টার রেজাউল করিম জানান, উত্তরাঞ্চল থেকে যথাসময়ে ট্রেনসমূহ ছেড়ে এসেছে এবং গাজীপুর থেকে ঢাকার দিকে যথাসময়ে ট্রেন ছেড়ে গেছে।

এদিকে অবরোধ চলাকালে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে। এ ছাড়া কালিয়াকৈরের চন্দ্রা, শ্রীপুরের মাওনা ও গাজীপুর মহানগরীর টঙ্গীতেও সীমিত সংখ্যক যানবাহন চলাচলের খবর পাওয়া গেছে। পাশাপাশি সরকারদলীয় নেতারা তাদের কর্মীবাহিনী নিয়ে রাজপথে নামার প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

গাজীপুর প্রতিনিধি

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.