Business is booming.

জামিন দেয়নি মির্জা ফখরুল ও আব্বাসের

জামিন দেয়নি মির্জা ফখরুল ও আব্বাসের

17

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে দলের নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেছেন আদালত।
আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আসাদুজ্জামান এই আদশ দেন। সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আবারও অন্তর্বর্তীকালীন জামিন চাওয়া হয়।
আইনজীবী ও পারিবারিক সূত্রে জানা গেছে, গত ১০ বছরে মির্জা ফখরুলের বিরুদ্ধে মোট ৯২টি মামলা হয়েছে। এর মধ্যে ২০ থেকে ২৫টি মামলা এখনও চলমান আছে বলে জানিয়েছেন তার আইনজীবীরা।
এর আগে রাজধানীর বাসা থেকে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে তুলে নিয়ে যায় গোয়েন্দা পুলিশের একটি দল। পরে ঢাকার একটি আদালত তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠায়।
বিশেষ জামিনের আবেদনের পরপরই ঢাকার একটি আদালত ফখরুল ও আব্বাসসহ ২২৪ বিএনপি কর্মী ও নেতার জামিন নামঞ্জুর করেন
পরবর্তীতে মির্জা ফখরুলের স্ত্রী রাহাত আরা বেগম এবং মির্জা আব্বাসের স্ত্রী আফরোজা আব্বাসের পক্ষে একটি রিট দায়েরের পর বিএনপির এই দুই প্রবীণ নেতাকে ডিভিশনাল ফ্যাসিলিটি দেওয়া হয়।

রাজধানীতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের ওপর হামলায় উসকানি ও পরিকল্পনার অভিযোগে দায়ের করা মামলায় এবার অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।
বুধবার (২১ ডিসেম্বর) ঢাকা মহানগর দায়রা জজ আছাদুজ্জামানের আদালতে আসামিদের পক্ষে এ জামিন আবেদন করেন আইনজীবী সৈয়দ জয়নুল আবেদীন মেসবাহ।
তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে এ মামালায় তিনবার মির্জা ফখরুল ও মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর হওয়ায় এবার মহানগর দায়রা জজ আদালতে তাদের অন্তর্বর্তীকালীন জামিন আবেদন করেছি। এ বিষয়ে শুনানির জন্য বিকেল ৩টার সময় নির্ধারণ করেছেন আদালত।
গত ১৫ ডিসেম্বর মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসের জামিন নামঞ্জুর করেন ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত।
এর আগে, গত ১২ ডিসেম্বর এ মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসসহ বিএনপির ২২৪ নেতা-কর্মীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফিউদ্দিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.