Business is booming.

মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করবে কমিশন নির্বাচনের দিনে

8

আগামীকাল রোববার (৭ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন মানবাধিকার পরিস্থিতি পর্যবেক্ষণ করতে ভোটকেন্দ্র পরিদর্শন করবে জাতীয় মানবাধিকার কমিশন।

গণতান্ত্রিক শাসনব্যবস্থা সমুন্নত রাখার জন্য আগামীকাল অনুষ্ঠেয় নির্বাচনে দেশের প্রাপ্তবয়স্ক নাগরিকদের ভোটাধিকার প্রয়োগ করার আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

সংবাদ বিজ্ঞপ্তিতে কমিশনের চেয়ারম্যান ড. কামাল উদ্দিন আহমেদ বলেন, আগামীকাল অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনে একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ পরিবেশে দেশের সকল উপযুক্ত নাগরিক তাদের পছন্দমত প্রতিনিধি নির্বাচনের উদ্দেশ্যে অত্যন্ত উৎসাহ উদ্দীপনার সঙ্গে ভোট প্রদান করবেন বলে প্রত্যাশা করছি। নির্বাচন কমিশন ইতোমধ্যেই একটি সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ভোটারদের নিরাপদে ভোটদানে সহায়তা প্রদান করার জন্য কমিশন হতে আহ্বান জানানো হচ্ছে। এছাড়াও ধর্মীয় সংখ্যালঘু, ক্ষুদ্র নৃতাত্ত্বিক গোষ্ঠী এবং বৃদ্ধ ও প্রতিবন্ধী ভোটারদের পর্যাপ্ত নিরাপত্তার সাথে তাদের ভোটদানে সহায়তা প্রদানের বিশেষ অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, নির্বাচনকালীন ভোটাধিকার সুরক্ষা পর্যবেক্ষণের লক্ষ্যে কমিশন ইতোমধ্যে প্রস্তুতি সম্পন্ন করেছে। কমিশনের চেয়ারম্যানসহ প্রতিনিধিদল ভোট দান পর্যবেক্ষণের জন্য আগামীকাল বিভিন্ন ভোটকেন্দ্রে যাবেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.