Business is booming.

মিডিয়া ব্যক্তিত্ব সালমান মাহমুদ এর শুভ জন্মদিন আজ

136

জামাল শিকদারঃ সালমান মাহমুদ এর ৪৫তম শুভ জন্মদিন আজ। প্রথম প্রহরে রাজারবাগ পুলিশ লাইন্স অডিটোরিয়ামে এলামনাই এসোসিয়েশন অব রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের পুনর্মিলনী এবং ৬০ বছর পুর্তি উদযাপন অনুষ্ঠানে রাত ১২টায় মঞ্চে অগনিত দর্শকসহ ছাত্র/ছাত্রীরা উদযাপন করে সালমান মাহমুদ এর জন্মদিন।

দিনটিকে ঘিরে অগনিত শুভানুধ্যায়ীরা সামাজিক মাধ্যমে, মুঠোফোনে শুভেচ্ছা জানিয়েছেন। বাসায় তার সন্তান রাফিয়াদ মাহমুদ সিজয় বাবার জন্য সারপ্রাইজ বার্থডে উদযাপন করে।

তার কর্মক্ষেত্র রাউন্ড দ্যা ক্লক, একুশে নিউজ এবং নিউজ ফর জাস্টিস এর পক্ষ থেকে ব্যাপক আয়োজন করা হয়। নিউজ ফর জাস্টিস এর সম্পাদক কামরুল ইসলাম এবং নির্বাহী সম্পাদক শাহিন বাবু ফুলেল শুভেচ্ছা জানান এবং জন্মদিনে উপহার সামগ্রী তুলে দেন।

জনাব সালমান মাহমুদ ২৫ বছর ধরে গণমাধ্যমসহ সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকান্ডে নিজেকে ব্যাস্ত রেখে চলেছেন। ইতোপূর্বে একুশে টেলিভিশনের সিনিয়র প্রযোজক হিসেবে কাজ করেছেন। এছাড়াও একাধারে অসংখ্য নাটক, বিজ্ঞাপন, প্রামান্যচিত্র নির্মান করে আন্তর্জাতিক ভাবে পুরস্কার অর্জন করেছেন তিনি। বেস্ট শর্টফিল্ম এর জন্য আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন দুইবার। বাংলাদেশ এবং ভারতে বেস্ট প্রামান্যচিত্র নির্মানে সেরা পুরস্কার লাভ করেন। শীঘ্র একটি বেসরকারি চ্যানেলে সত্য ঘটনা অবলম্বনে শুরু করতে যাচ্ছেন ধারাবাহিক ‘অপরাধ দমন ডায়াল ৯৯৯’।

জাতির পিতা বঙ্গবন্ধুর আর্দশে অনুপ্রানিত মহান মুক্তিযুদ্ধের চেতনার প্রথম সারির একজন। ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠা লগ্ন থেকে সাংগঠনিক কার্যক্রম করার মাধ্যমে সারা বাংলাদেশের মুক্তিযোদ্ধার সন্তানদের একসাথে করার ব্যাপারে অগ্রনী ভুমিকা পালন করেন।

‘আমরাই ৭১ এর প্রজন্ম’ কেন্দ্রীয় কমিটির সভাপতি, বংলাদেশ মুক্তিযোদ্ধা সাংস্কৃতিক কমান্ডের সভাপতি, সাংবাদিকদের জাতীয় ভিত্তিক সংগঠন আর্ন্তজাতিক পরিমন্ডলে বিস্তৃত জাস্টিস ফর জার্নালিস্ট এর কেন্দ্রীয় সহ সভাপতি, ঢাকাস্থ ব্রাহ্মণবাড়ীয়া যুব কল্যান পরিষদের সিনিয়র সভাপতি, নাট্য সংগঠন ডিরেক্টর গিল্ডস, মতিঝিল থিয়েটার, বাংলাদেশ পথ শিশু ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

বহু প্রতিভাবান মিডিয়া ব্যাক্তিত্ব সালমান মাহমুদ একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে গর্ব করেন এবং তার বাবা দেশের সুর্য সন্তান হিসেবে বাবার সন্মান তুলে ধরার জন্য অনেক পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন সালমান মাহমুদ।

তিনি তার পিতা বীর মুক্তিযোদ্ধা ল্যান্স নায়েক অবঃ আব্দুল খালেক স্মৃতি ফাউন্ডেশনের মহাসচিব হিসেবে আছেন। তার মাতা তাহেরা খাতুন এই ফাউন্ডেশনের চেয়ারম্যান, অসংখ্য সামাজিক কর্মকান্ডের সাথে সম্পৃক্ত হয়ে মানুষের কল্যাণে কাজ করে চলছেন।

বর্তমানে একটি মাল্টিন্যাশনাল কোম্পানি বিলিভ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেড (লাফজ) এর হেড অব মিডিয়া এন্ড পাবলিক এফেয়ার্স হিসেবে আছেন। পাশাপাশি তার প্রতিষ্ঠিত রাউন্ড দ্যা ক্লক লিঃ এর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও হিসেবে ২১ বছর ধরে সুনামের সাথে কাজ করে যাচ্ছেন।

জন্মদিন উপলক্ষে তিনি শুভেচ্ছা জানানোয় দেশবাসি এবং শুভাকাঙ্ক্ষীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জানিয়ে দোয়া চেয়েছেন।

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.