Business is booming.

এখনও ঝুঁকিমুক্ত নন অভিনেত্রী শারমিন আঁখি

19

বিনোদন ডেস্ক

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে (আইসিইউ) চিকিৎসাধীন অগ্নিদগ্ধ অভিনেত্রী শারমিন আঁখি। চিকিৎসক জানিয়েছেন, আগের চেয়ে অবস্থার সামান্য উন্নতি হলেও এখনো ঝুঁকিমুক্ত নন আঁখি।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন জানান, আঁখি এখনো আইসিইউতেই আছেন, তার শারীরিক অবস্থা আশঙ্কাজনক।

আঁখির স্বামী রাহাত কবির বলেন, ‘অবস্থা এখনো ভালো বলা যাবে না। আগের চেয়ে ৫ শতাংশ ভালো বলা যায়। তবে ঝুঁকি রয়েছে। পরিস্থিতি ভালো না হলে আরও দু–চার দিন আইসিইউতে থাকতে হবে। কারণ, এ ধরনের আগুনে পোড়া রোগীদের নিয়ে ঝুঁকি সব সময়ই থাকে।’

রাহাত আরও বলেন, ‘এখন আর অক্সিজেন দিতে হচ্ছে না। পোড়া অংশের ড্রেসিং করা হয়েছে। এখন আঁখিকে ঘুমের ওষুধ খাইয়ে রাখা হয়েছে। আশা করছি অবস্থার উন্নতি হবে। সবার কাছে দোয়া চাই।’

দীর্ঘ এক যুগের বেশি সময় ধরে অভিনয় করছেন শারমিন আঁখি। শুরুতে বেশ কিছু কাজের মধ্যে উল্লেখযোগ্য ২০১০ সালে নার্গিস আক্তারের ‘ভালোবাসা কি করে ভালো হয়’ নাটকের অভিনয়। পরে নাটক, বিজ্ঞাপন, স্বল্পদৈর্ঘ্য সিনেমা ও মডেলিং শুরু করেন। পরে ২০১৮ সালে নাম লেখান সিনেমায়। প্রথম সিনেমা ছিল ‘ইতি, তোমারই ঢাকা’।

এই সিনেমার ১১ জন নির্মাতার ১১টি গল্পের মধ্যে ‘জিন্নাহ ইজ ডেড’-এ অভিনয় করে প্রশংসা পান আঁখি। পরে তিনি নাম লেখান, ‘কোনো এক কালে’, ‘জাস্ট এ জোক ডার্লিং’সহ বেশ কিছু সিনেমায়। গত বছর শঙ্খ দাশগুপ্ত পরিচালিত ওয়েব সিরিজ ‘বলি’তে পতিতার চরিত্রে তিনি অভিনয় করেন।

আঁখির বেড়ে ওঠা চট্রগ্রামে। সেখানে মঞ্চনাটকদের দল ‘অরিন্দম নাট্য সম্প্রদায়’ অভিনয়ে হাতেখড়ি। এই দলের তারাশঙ্কর বন্দ্যোপাধ্যায়ের ‘কবি’ উপন্যাস অবলম্বনে নাটকের বসন্ত চরিত্রে অভিনয় করে প্রশংসা পান তিনি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.