Business is booming.
শীর্ষ সংবাদ
আজও রাষ্ট্রীয় স্বীকৃতি মেলেনি ভাষা সৈনিক ঠাকুরগাঁও এর কীর্তিমান দবিরুল ইসলামের!একুশের প্রভাত ফেরিতে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধারক্তে রঞ্জিত একুশে ফেব্রুয়ারি আজচিত্র নায়িকা ও বীর মুক্তিযোদ্ধার সন্তান শাহনুর এর শুভ জন্মদিন আজচিত্রনায়ক রিয়াজের শ্বশুর ফেইসবুক লাইভে এসে আত্বহত্যা!উদ্বোধন হলো পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে পরিচালিত “ওয়েসিস” নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে চায় সরকার: জনপ্রশাসন প্রতিমন্ত্রীআজ মধ্যরাত থেকে ইলিশ ধরা বন্ধ হচ্ছে ।‌‘লেট’স গো মার্ট’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মিমদেশের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডিএমপির নতুন কমিশনার হিসেবে আলোচনায় শীর্ষে ডিআইজি হাবিবুর রহমান

84

 

একুশে নিউজ / ১৮ সেপ্টেম্বর / ২০২১

রিপোর্ট : শাহজাদ শাদ মান্না

আগামী ৩০ অক্টোবর ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম অবসরে যাচ্ছেন।সেই হিসেবে তিনি রাজধানীর পুলিশ প্রধানের দ্বায়িত্বে আছেন আর মাত্র দেড় মাস। এমতাবস্থায় তার স্থলাভিষিক্ত হচ্ছেন কে? তা নিয়ে ইতোমধ্যেই পুলিশের শীর্ষ মহলে আলোচনা শুরু হয়েছে। প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়েও এ নিয়ে আলোচনা চলছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও পুলিশ হেডকোয়ার্টার্সের সূত্রে জানা গেছে, পরবর্তী ডিএমপি কমিশনার হিসেবে অতিরিক্ত আইজিপি, এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) প্রধান কামরুল আহসান, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (ক্রাইম এন্ড অপারেশনস) এম খুরশীদ হোসেন, পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (অর্থ) রুহুল আমীন, অতিরিক্ত আইজিপি (রেলওয়ে) দিদার আহমেদ ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানের নাম আলোচনায় রয়েছে।
তবে পুলিশ হেডকোয়ার্টার্সের উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যেও এই পদ নিয়ে আলোচনার শীর্ষে ডিআইজি হাবিবুর রহমানের নাম।

একাধিক সূত্রের তথ্য মতে, ডিআইজি থেকে অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতি পেতে যাওয়া হাবিবুর রহমান তার ব্যতিক্রমী চিন্তা, জনবান্ধব পুলিশি সেবা ও ব্যতিক্রমী উদ্যোগের কারনে বাহিনীতে আলোচিত ও প্রশংসনীয়। আগামী মাসের প্রথম কিংবা দ্বিতীয় সপ্তাহে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, ১৯৭৬ সালের ১ ফেব্রুয়ারি যাত্রা শুরু হওয়া ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রথম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ই এ চৌধুরী। ১৯৭৬ সালের ২৪ ডিসেম্বর পর্যন্ত তিনি এ পদে ছিলেন। এরপর পর্যায়ক্রমে ডিএমপির কমিশনার ছিলেন- এএমএম আমিনুর রহমান, আব্দুর রকীব খন্দকার, মুহাম্মদ হাবিবুর রহমান, এম আজিজুল হক, এএইচএমবি জামান, এএমএম নসরুল্লাহ খান, মোহাম্মদ সালাম, এম এনামুল হক, গোলাম মোরশেদ, এএসএম শাহজাহান, আশরাফুল হুদা, মির্জা রকিবুল হুদা, এএন হুসেইন, একে আল মামুন, এএফএম মাহমুদ আল-ফরিদ, একেএম শামসুদ্দিন, মতিউর রহমান, কুতুবুর রহমান, আনোয়ারুল ইকবাল, আব্দুল কাইয়ুম, এসএম মিজানুর রহমান, নাইম আহমেদ, এবিএম বজলুর রহমান, একেএম শহীদুল হক, বেনজীর আহমেদ ও আছাদুজ্জামান মিয়া। এরপর মোহা. শফিকুল ইসলাম ২০১৯ সালের ১৪ সেপ্টেম্বর ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব নেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.

Select Language