Business is booming.
শীর্ষ সংবাদ
উদ্বোধন হলো পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে পরিচালিত “ওয়েসিস” নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে চায় সরকার: জনপ্রশাসন প্রতিমন্ত্রীআজ মধ্যরাত থেকে ইলিশ ধরা বন্ধ হচ্ছে ।‌‘লেট’স গো মার্ট’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মিমদেশের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রেমিককে বিয়ে করতে রাজকীয় মর্যাদা ছাড়ছেন জাপানি রাজকুমারীডিএমপির নতুন কমিশনার হিসেবে আলোচনায় শীর্ষে ডিআইজি হাবিবুর রহমানশ্রীলঙ্কায় নারীদের একবছর গর্ভধারণ না করার আহ্বান দেশটির সরকারআইজিপি ড.বেনজির আহমেদের উদ্যোগে ও ডিআইজি হাবিবুর রহমানের তত্ত্বাবধানে চালু হতে যাচ্ছে অত্যাধুনিক মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্র “ওয়েসিস”বিশ্ববিখ্যাত সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র ৪৯তম মৃত্যুবার্ষিকী আজ

শ্রীলঙ্কায় নারীদের একবছর গর্ভধারণ না করার আহ্বান দেশটির সরকার

15

একুশে নিউজ অনলাইন ডেস্ক, ০৯ সেপ্টেম্বর, ২০২১

শ্রীলঙ্কায় নারীদের অন্তত একবছর গর্ভধারণ না করার আহ্বান জানিয়েছে দেশটির সরকার। দেশটিতে প্রায় চল্লিশ জনেরও বেশি গর্ভবতী মা করোনায় মারা যাওয়ার পর এমন সিদ্ধান্ত নেন তারা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি-র এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

দুই কোটির কিছু বেশি মানুষের দেশ শ্রীলঙ্কায় এ বছরের এপ্রিল মাসের মাঝামাঝি সময়ে স্থানীয় নতুন বছর উদযাপনের জন্য ভ্রমণ নিষেধাজ্ঞা শিথিল করে দেওয়া হয়েছিল। এরপর মে মাসে করোনার ডেল্টা ভেরিয়েন্টে মাতৃ মৃত্যু হারে রেকর্ড করেছে দেশটি।

 

হেলথ প্রমোশন ব্যুরোর পরিচালক চিত্রমালি ডি সিলভা বলেন প্রায় ৭০ শতাংশ শ্রীলঙ্কানদের সম্পূর্ণ টিকা দেওয়া হয়েছে। কিন্তু এরপরও প্রায় ৫,৫০০ গর্ভবতী মা করোনায় আক্রান্ত হয়েছেন। প্রতিবেদনে বলা হয়, বিশেষজ্ঞরা গর্ভবতী মহিলাদের অনুরোধ করেছেন করোনাকালীন সময়ে গর্ভবতী না হওয়ার।

তার ভাষ্যমতে ‘সাধারণত বছরে ৯০ থেকে ১০০টি মাতৃমৃত্যু হয়ে থাকে। কিন্তু করোনার তৃতীয় ঢেউ শুরুর পর শুধুমাত্র কোভিডেই ৪১ গর্ভবতী নারীর মৃত্যু হয়েছে।’

 

ধারণা করা হচ্ছে, চলতি সেপ্টেম্বরের মাঝামাঝি বিধিনিষেধগুলো একেবারে প্রত্যাহার করে নেওয়া হবে। তবে শ্রীলঙ্কায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষজ্ঞরা অন্তত আগামী অক্টোবর পর্যন্ত কঠোর বিধিনিষেধ জারির আহ্বান জানিয়েছেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.

Select Language