Business is booming.

জাতির জনক এর ৪৬তম শাহাদাতবার্ষিকীতে ডিআইজি হাবিবুর রহমান এর উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প

116

একুশে নিউজ ১৬আগষ্ট, ২০২১

বিশেষ প্রতিনিধি : শাহজাদ শাদ মান্না

উত্তরণ ফাউন্ডেশনের আয়োজনে মুন্সীগঞ্জের লৌহজং থানার উত্তর খড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সকাল ১০টায় আয়োজিত একটি ‘ফ্রি মেডিকেল ক্যাম্প’ অনুষ্ঠিত হয়েছে। মেডিকেল ক্যাম্পে কুমারভোগ, কনকসার ও গোয়ালিমান্দ্রা ইউনিয়ন থেকে আসা প্রায় পাঁচ শতাধিক বেদে সদস্যকে ঢাকার অভিজ্ঞ ডাক্তারদের কাছ থেকে চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধ প্রদান করা হয়। এসময় উপস্থিত সবার মাঝে একটি করে গামছা, মাস্ক ও সাবান সহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।


উপস্থিত রোগীদের সুবিধার্থে মেডিকেল ক্যাম্পটিতে যথাক্রমে মেডিসিন, গাইনী, অর্থোপেডিকস ও সার্জারি এই ৪টি বুথ স্থাপন করা হয়। প্রতিটি বুথে দুইজন করে বিশেষজ্ঞ ডাক্তার আগত রোগীদের সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে সেবা প্রদান করেন। চিকিৎসা কার্যক্রমের শুরুতে উদ্বোধনী বক্তব্য দেন উত্তরণ ফাউন্ডেশনের পরিচালক এম এম মাহবুব হাসান। তিনি উপস্থিত অতিথি ও স্থানীয় নেতাদের সঙ্গে সবার পরিচয় করিয়ে দেন। তিনি বলেন, জাতীয় শোক দিবস ও বেদনার্ত একটি দিনে এমন মহত কাজের অংশীদার হতে পেরে গর্ব বোধ করছি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ নামক রাষ্ট্রের জন্ম হতো না, তাই আসুন সবাই মিলে একটি উন্নত ও সমৃদ্ধ সোনার বাংলা গড়ে তুলে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করে নিজেদের কলঙ্ক মোচনের লড়াইয়ে শামিল রাখি। পিছিয়ে পড়া বেদে জনগোষ্ঠীর সদস্যদের ২০০৯ সালে জাতীয় পরিচয়পত্র দেওয়াসহ তাদের কল্যাণে জাতীয় বাজেটে অর্থ বরাদ্দের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এম এম মাহবুব হাসান।


তিনি আরও বলেন, উত্তরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান তথা ডিআইজি হাবিবুর রহমান। তিনি নিজের মৌলিক পুলিশিং পেশার পাশাপাশি সমাজের পিছিয়ে পড়া ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও অর্থনৈতিক জীবনমান উন্নয়নের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। সবার দোয়া ও ভালোবাসা থাকলে ডিআইজি হাবিবুর রহমান দেশের জন্য আরও অনেক কিছু করতে পারবেন।
তিনি বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব শহীদের রুহের মাগফিরাত কামনা করে উপস্থিত সবার কাছে দোয়া প্রার্থনা করেন। শেষে উত্তরণ ফাউন্ডেশনের পক্ষ থেকে উপস্থিত সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশসহ ধন্যবাদ জ্ঞাপন করেন।


গোপালগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও তানিয়া হক শোভা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসে উত্তরণ ফাউন্ডেশন আয়োজিত এমন একটি অনুষ্ঠানে উপস্থিত থাকতে পেরে আমি গর্বিত ও আপ্লুত। গোপালগঞ্জের কৃতিসন্তান ডিআইজি হাবিবুর রহমানের সব মানবিক কার্যক্রমে আমি আপনাদের পাশে থাকব। বুথগুলোতে বিশেষজ্ঞ চিকিৎসক হিসেবে সেবা প্রদান করেন-ডা: মো: আনহারুর রহমান, ডা: এটিএম বাহার উদ্দীন, ডা: সুরাইয়া খানম, ডা: রোহান আহমেদ, ডা: শারমিন আহমেদ, ডা: সিহান মাহমুদ রেদোয়ানুল হক, ডা: নাজিয়া সুলতানা, ডা: ওয়াসিফুল শিমুল ও ডা: রুমি মুবিন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.