Business is booming.
শীর্ষ সংবাদ
আজও রাষ্ট্রীয় স্বীকৃতি মেলেনি ভাষা সৈনিক ঠাকুরগাঁও এর কীর্তিমান দবিরুল ইসলামের!একুশের প্রভাত ফেরিতে ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধারক্তে রঞ্জিত একুশে ফেব্রুয়ারি আজচিত্র নায়িকা ও বীর মুক্তিযোদ্ধার সন্তান শাহনুর এর শুভ জন্মদিন আজচিত্রনায়ক রিয়াজের শ্বশুর ফেইসবুক লাইভে এসে আত্বহত্যা!উদ্বোধন হলো পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে পরিচালিত “ওয়েসিস” নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে চায় সরকার: জনপ্রশাসন প্রতিমন্ত্রীআজ মধ্যরাত থেকে ইলিশ ধরা বন্ধ হচ্ছে ।‌‘লেট’স গো মার্ট’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মিমদেশের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

শীতেই আসতে পারে করোনার নতুন ভ্যারিয়েন্ট!

20

 

একুশে নিউজ অনলাইন ডেস্ক, ২৩ জুলাই, ২০২১

আসন্ন শীতে মহামারি করোনাভাইরাসের নতুন আরেকটি ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়তে পারে বলে সতর্ক করেছেন ফ্রান্স সরকারের শীর্ষ উপদেষ্টা ও সায়েন্টিফিক কাউন্সিলের প্রধান জ্যঁ ফ্রাঙ্কোয়েস ডেলফ্রেসি। আজ শুক্রবার (২৩ জুলাই) বিএফএম নিউজ চ্যানেলকে তিনি এ কথা বলেন। খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে বলা হয়, ইতিমধ্যে কোভিড-১৯ এর বেশ কয়েকটি ভ্যারিয়েন্ট বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে। যার কারণে ভাইরাসটির নতুন ঢেউ আঘাত হেনেছে। সর্বশেষ ভারতে আঘাত হানা ডেল্টা ভ্যারিয়েন্টের প্রভাব এশিয়ার অনেক দেশেই পড়েছে।

জ্যঁ ফ্রাঙ্কোয়েস ডেলফ্রেসি বলেন, আসন্ন শীত মৌসুমে করোনার আরেকটি ভেরিয়েন্টের উত্থান হতে পারে। তবে এটি আগেরগুলো থেকে আরও বিপজ্জনক হবে কি না, তা এখনই বলা যাচ্ছে না। অবশ্য ভাইরাসটির পরিবর্তিত হওয়ার ক্ষমতা তুলনামূলক কমে গেছে।

করোনার আবার সংক্রমণ নিয়ে শঙ্কিত এই বিশেষজ্ঞ ফরাসি জনগণকে সামাজিক দূরত্ব মেনে চলা এবং মাস্ক ব্যবহারের আহ্বান জানিয়ে বলেন, আগামী ২০২২ অথবা ২০২৩ সালে হয়তো স্বাভাবিক জীবনে ফেরা সম্ভব।

আগামী কয়েক বছরে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হবে করোনার টিকা পাওয়া ব্যক্তি ও না পাওয়াদের মধ্যে সহাবস্থান, যোগ করেন তিনি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.

Select Language