Business is booming.

দেশে করোনায় আজ ৭৭ জনের মৃত্যু, শনাক্ত ২৯৫৫

53
অনলাইন ডেস্ক, ২৮ এপ্রিল, ২০২১

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৭৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ হাজার ৩০৫ জনে।

২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২ হাজার ৯৫৫ জন। এখন পর্যন্ত দেশে করোনায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা ৭ লাখ ৫৪ হাজার ৬১৪ জন। বুধবার (২৮ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ২৪ ঘণ্টায় নতুন করে করোনামুক্ত হয়েছেন ৫ হাজার ৩৯২ জন। আর এখন পর্যন্ত সর্বমোট সুস্থ হয়েছেন ৬ লাখ ৭২ হাজার ৩১৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ২৮ হাজার ৪২৭ জনের নমুনা সংগ্রহ করা হলেও পরীক্ষা করা হয়েছে ২৮ হাজার ২০৬ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৭৭ জনের মধ্যে পুরুষ ৪৩ জন ও নারী ৩৪ জন। এর মধ্যে ঢাকা বিভাগেরই রয়েছেন ৪৬ জন। এছাড়া চট্টগ্রামে ৯, রাজশাহীতে ৫, খুলনায় ৭, বরিশালে ৫, সিলেটে ২, রংপুরে ১ ও ময়মনসিংহে ২ জন রয়েছেন। এদের মধ্যে ৭৬ জন হাসপাতালে মারা গেছেন আর বাসায় একজন মারা গেছেন।

গত একদিনে মৃত্যুদের বয়স বিবেচনায় ষাটোর্ধ ৫২ জন, ৫১ থেকে ৬০ এর মধ্যে ১২ জন, ৪১ থেকে ৫০ এর মধ্যে ৩ জন, ৩১ থেকে ৪০ এর মধ্যে ৮ জন ও ২১ থেকে ৩০ জনের মধ্যে দুইজন মারা গেছেন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.