Business is booming.

৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে উত্তাল শাহবাগ

মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম মিলে আবারো রাজপথে

68

২৩ ফেব্রুয়ারী, ২০২১,

ঢাকা: সরকারি চাকরিতে ৩০ শতাংশ কোটাসহ সাত দফা দাবিতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে রাজধানীর শাহবাগে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সন্তান সংসদ। এদিন পূর্বনির্ধারিত সময়ের অনেক আগে থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে সংগঠনটির নেতাকর্মীরা শাহবাগে জড়ো হতে শুরু করেন। বিভিন্ন স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারপাশ।

এ কর্মসূচির নেতৃত্ব দিচ্ছেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. সোলায়মান মিয়া।

মুক্তিযোদ্ধা সন্তান সংসদের এই সাত দফা দাবিগুলো,চাকরির সব পদে মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহাল করা,সাংবিধানিক স্বীকৃতি ও মুক্তিযোদ্ধা পরিবারের সুরক্ষা আইন পাশ করে মর্যাদা নির্ধারণ করা,মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনে শহীদ, মৃত ও অসুস্থ মুক্তিযোদ্ধার পরিবারের একজন প্রতিনিধিকে ভোটার করা।।
বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের অপমান মেনে নেয়া হবে না। মুজিব কোটের সম্মান রক্ষায় সিনেমা, সিরিয়াল ও নাটকের মন্দ চরিত্রে মুজিব কোট পরা নিষিদ্ধ করাসহ মন্দ লোকেরা মুজিব কোট পরতে পারবে না, এই মর্মে আইন পাস করা।

মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের পরিত্যক্ত সম্পত্তি দখলমুক্ত করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করা।
টাঙ্গাইলে বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ ও আব্দুল লতিফ খান , বীরের সন্তান মেজর সিনহা ও এএসপি আনিসুল করিম শিপনকে পরিকল্পিত খুনের বিচারসহ সমগ্র দেশে মুক্তিযোদ্ধা পরিবারের ওপর হামলা-নির্যাতন, জমি দখলের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে হবে। দুর্নীতি, মাদক, ধর্ষণের বিরুদ্ধে অভিযান অব্যাহত রাখাসহ আইন প্রণয়ন ও নিত্য পণ্যের বাজার নিয়ন্ত্রণ রাখা।
হাসপাতাল, সরকারি অফিস, বিমান বন্দরসহ সবক্ষেত্রে বীর মুক্তিযোদ্ধাদের ভিআইপি মর্যাদা দেয়া।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.