Business is booming.
শীর্ষ সংবাদ
উদ্বোধন হলো পুলিশ কল্যাণ ট্রাস্টের উদ্যোগে পরিচালিত “ওয়েসিস” নারী-পুরুষের সমতা নিশ্চিত করতে চায় সরকার: জনপ্রশাসন প্রতিমন্ত্রীআজ মধ্যরাত থেকে ইলিশ ধরা বন্ধ হচ্ছে ।‌‘লেট’স গো মার্ট’র ব্র্যান্ড অ্যাম্বাসেডর হলেন অভিনেত্রী ও মডেল বিদ্যা সিনহা মিমদেশের উদ্দেশে রওনা হয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাপ্রেমিককে বিয়ে করতে রাজকীয় মর্যাদা ছাড়ছেন জাপানি রাজকুমারীডিএমপির নতুন কমিশনার হিসেবে আলোচনায় শীর্ষে ডিআইজি হাবিবুর রহমানশ্রীলঙ্কায় নারীদের একবছর গর্ভধারণ না করার আহ্বান দেশটির সরকারআইজিপি ড.বেনজির আহমেদের উদ্যোগে ও ডিআইজি হাবিবুর রহমানের তত্ত্বাবধানে চালু হতে যাচ্ছে অত্যাধুনিক মাদকাসক্তি নিরাময় ও পুনর্বাসন কেন্দ্র “ওয়েসিস”বিশ্ববিখ্যাত সুর সম্রাট ওস্তাদ আলাউদ্দিন খাঁ’র ৪৯তম মৃত্যুবার্ষিকী আজ

চলতি ২০২০-২১ অর্থবছরের প্রস্তাবিত বাজেটে স্বাস্থ্যখাতে ২৯ হাজার ২৪৭ কোটি টাকা

26

বরাদ্দ রাখা হয়েছে। যা জাতীয় প্রস্তাবিত বাজেটের পাঁচ দশমিক দুই শতাংশ। বৃহস্পতিবার (১১ জুন) অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল জাতীয় সংসদে পাঁচ লাখ ৬৮ হাজার কোটি টাকার প্রস্তাবিত বাজেট পেশকালে স্বাস্থ্যখাতে বরাদ্দের এ তথ্য জানান।

প্রস্তাবিত ২৯ হাজার ২৪৭ কোটি টাকার মধ্যে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দুটি বিভাগের মধ্যে স্বাস্থ্যসেবা বিভাগে (পরিচালন খাতে ১২ হাজার ৮৩০ কোটি এবং উন্নয়ন হাতে ১০ হাজার ৫৪ কোটিসহ) ২২ হাজার ৮৮৪ কোটি টাকা এবং স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগে (পরিচালন ঘাটে তিন হাজার ৯১৭ কোটি এবং উন্নয়ন খাতে দুই হাজার ৪৪৬ কোটিসহ) ছয় হাজার ৩৬৩ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

আগের দুই অর্থবছরে (২০১৮-২০১৯ ও ২০১৯-২০২০ অর্থবছর) স্বাস্থ্য ও পরিবারকল্যাণ খাতে বরাদ্দ ছিল যথাক্রমে ১৮ হাজার ৬৭৭ কোটি ও ২৩ হাজার ৬৯২ কোটি টাকা। নতুন অর্থবছরের (২০২০-২১) বাজেট প্রস্তাবে করোনা মোকাবিলায় যেকোনো জরুরি চাহিদা মেটানোর জন্য ১০ হাজার কোটি টাকার থোক বরাদ্দের প্রস্তাব করা হয়েছে।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.

Select Language