Business is booming.

শাকিব খানকে ব্যাঙ্গ করলেন নাটকের তৌসিফ!

73

এই ঈদে মুক্তি পায় পরিচালক রাফাত মজুমদার রিংকু’র ‘ও মাই ডারলিং’ নাটকটি। এতে অভিনয় করেছেন সাফা কবির ও তৌসিফ মাহবুব। নাটকটি প্রযোজনা করেন ঈগল মিউজিকের কচি আহমেদ। নাটকটি নিয়ে ইতিমধ্যে শাকিব ভক্তদের মধ্যে ইতিমধ্যে আলোচনার ঝড় উঠেছে। সেখানে তৌসিফকে উদ্দ্যেশে করে গালমন্দ করতেও দেখা গেছে। নাটকের দৃশ্যে দেখা যায়, সাফা কবির তৌসিফকে বলাকা সিনেমা হলে সিনেমা দেখানো অনুরোধ করলে তার পরিপ্রেক্ষিতে বাসায় এসে বন্ধুদের পাশের রুমে রেখে জােরে জােরে বলেন, ‘তুই ক্ষ্যাত, তোর চৌদ্দ গুষ্টি ক্ষ্যাত, শাকিব খানের ছবি কেউ দেখে!’ এমন কথা তৌসিফের মুখে শুনেই শাকিব খানের ভক্তরা চটে যান। শুধু শাকিব ভক্তরাই নন এ নিয়ে চলচ্চিত্রের গুনি পরিচালকরাও বেশ মনক্ষুন্ন হন।

শাকিব খানকে এমন ব্যাঙ্গ করায় পরিচালক মালেক আফসারি বলেন, ‘আমি এই নামে নাটকে কাউকে চিনি না আর কোনদিন তার নামও শুনিনি। তবে এগুলি আসলে আলোচনায় আসার জন্যই করেন। তবে সিনিয়র আর্টিষ্ট নিয়ে তার ব্যাঙ্গ করা ঠিক হয়নি। আমি শুধু একটা কথাই বলব। বিনোদনের সব থেকে বড় মাধ্যম হলো চলচ্চিত্র। আর শাকিব খান চলচ্চিত্রের নিঃসন্দেহে সুপারস্টার। আমরা চলচ্চিত্রের মানুষজন তো নাটককে ছােট করে দেখছি না। কিন্তু আজ একটা কথা না বলে আর পারলাম না, ‘খানের একবেলার খরচে একটা নাটক নির্মাণ সম্ভব।’ এই ছোট খাটো বিষয় নিয়ে হয়তো শাকিব খান কিছু বলবে না। তবে শাকিব খানের জায়গায় যদি এটি জায়েদ খান হতো। তাহলে তাকে কিন্তু তার বিরুদ্ধে মামলা করে দিত। জীবনে বড় কিছু হতে হলে সোস্যাল মিডিয়ায় এই বিষয়গুলি নিয়ে অবশ্যই আগে ভাবা দরকার।

তিনি আরও বলেন, ‘এটা আমাদের স্বাধীন রাষ্ট্র সবার কথা বলার অধিকার আছে। তবে চলচ্চিত্রের মানুষজন ছোট ছােট বিষয়গুলি ছাড় দেয়াতে কিন্তু তারা এগুলি বলার সুযােগ পাচ্ছে আর সুযোগগুলি নিচ্ছে। শাকিব খানের ছবি কেউ না দেখলে শাকিব খান আজ সুপাস্টার নায়ক হতো না, সম্প্রতি “পাসওয়ার্ড’ চলচ্চিত্রের কথা ভক্তদের হাতে ছেড়ে দিলাম। এর থেকে আমার আর বলার কিছু নেই।

অন্যদিকে চলচ্চিত্র পরিচালক সাঈফ চন্দন বলেন, ‘আমরা আসলে বুঝিনা নিজেকে বড় হতে হলে সিনিয়র আর্টিষ্টদের কেন ব্যাঙ্গ করতে হবে। বোঝে আসেনা। তৌসিফ আমাদের ভাই ব্রাদার। তাকে আমরা নাটকে নিয়মিত হতে দেখেছি। তাকে তো বুঝতে হবে বিনোদনের সব থেকে বড় মাধ্যম হলো চলচ্চিত্র। আমি হয়তো আজ চলচ্চিত্রে নিয়মিত হয়েছি, আমরা কি নাটকের মানুষ না। আমি কখনোই টিভি নাটককে ছোট করে দেখছি না। শুধু এতোটুকুই বলব- বাংলাদেশে আর একটা শাকিব খান তৈরী হবে কি আমার সন্দেহ আছে। আমার আফছোস হয় আমরা কেন এ রকম ৫টি শাকিব খান পেলাম না। শুধু সেই জন্য চলচ্চিত্রের মোড় ঘুরে দাঁড়াতে পারছেনা। সেখানে অনেককে দেখি শাকিব খানকে প্রতিনিয়ত হেয় করছে! বিষয়টি খুবই নেক্কার জনক।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, ‘আমি যেটা মনে করি সিনিয়র আর্টিষ্টদের যারা ব্যাঙ্গ করে শিল্পী হতে চান! তাদের আসলে এগুলি করেই চলতে হবে। সে আর বড় মাপের আর্টিষ্ট কোনদিন হতে পারবে না। এই বিয়ষটি যখন শাকিব খানের ভক্তদের চোখে পড়বে তাকে তো ধুয়ে মুছে ছেড়ে দিবে। তখন কি দাঁড়াবে? তারাই কিন্তু দিনশেষে এই নাটকগুলি দেখেন। আর যদি নাই দেখতেন তৌসিফের এই কথা তাদের চোখে পড়তো না। সবাই ভালো থাকবেন, এই করোনা ক্রান্তিকালে ঘরে থাকবেন। ভালোবাসা সবাইকে।

তবে এই বিষয়টি নিয়ে “ও মাই ডার্লিং” নাটকের পরিচালক রাফাত মজুমদার রিংকু ফোনে জানান, ‘নাটকে আসলে পক্ষে বিপক্ষে কথার খাতিরে কথা চলে এসেছে। তবে নায়িকা কিন্তু শাকিব খানের পক্ষে কথা বলেছে। বিষয়টি ভক্তরা গভীর করে ভাবলে কিভাবে হবে। নাটকটি দর্শক আগে দেখুন তাহলে বুঝতে পারবেন।

উল্লেখ্য, তৌসিফ মাহবুব অভিনয় আসার আগে প্রকৌশলী হবার ইচ্ছা ছিল। সে ভাবে তিনি শুরুও করেছিলেন। তিনি আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রকৌশলীর একটি বিষয়ে স্নাকত্তর করছেন। তবে অভিনয় জগতে আসার পর পড়ালেখাটা শুধু ক্যারিয়ার এর মধ্যে সীমাবদ্ধ আছে। তৌসিফ প্রথমে র‌্যাম্পের মাধ্যমে মিডিয়াতে আসে। এর পরে ২০১০ সালের দিকে আদনান আল রাজিবের পরিচালনায় নেসক্যাফের ‘গেট সেট গো’ বিজ্ঞাপনে গিটারিস্টের ভূমিকায় অভিনয় করেন। টিভিসি করার ৪ বছর পর ২০১৩ সালে রাজিব এর পরিচালনায় এবং এয়ারটেল পরিবেশিত “অল টাইম দৌড়ের উপর” নাটকে প্রথম কাজ করেন। এরপর একে বিভিন্ন নাটকে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।তার অভিনীত নাটকের মধ্যে উল্লেখযোগ্য কিছু নাটক ” অবাক আগন্তুক”, “যাযাবর” “নিঃসঙ্গ শেরপা”, “ফেসবুক ও ইতিকথা” “কলিং বেল” ল্যন্ডফোনের দিন গুলোতে প্রেম ইত্যাদি।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.