Business is booming.

বগুড়ায় ৯৯৯ নম্বরে কল করে জীবন বাঁচল এক মদ ব্যবসায়ীর!

61

জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’ নম্বরে ফোন করে তথ্য দেওয়ার পর রক্ষা পেলেন এক মদ ব্যবসায়ী। বগুড়ার সোনাতলা থানার মহেশপাড়া গ্রামে যমুনা নদীর কিনারে থেকে তাদের উদ্ধার করেন গ্রামবাসীরা। পরে গ্রামবাসীরা এই জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ কল করে পুলিশ নিয়ে আসেন। পরে পুলিশের সহযোগিতায় লোকটিকে সোনাতলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাণে বাঁচান তারা। এতে গ্রামবাসীও পুলিশকে দারুণভাবে সহযোগিতা করেন।

গ্রামবাসীরা জানান, ‘কয়েকদিন আগে বগুড়া জেলার, সোনাতলা থানার মহেশপাড়া গ্রামে মদ কেনার কথা বলে ওই লোককে নদীর পাড়ে নিয়ে গিয়ে মারধর করতে থাকেন। থানা ভিত্তিক সোর্সের মাধ্যমে এই ব্যাবসা করতে দেখা যায় তাকে। পরে জানা যায় বিকালে কয়েকজনের সাথে মদের দাম কষাকষিতে পাশের সাঘাটা উপজেলার জুমারবাড়ী ইউনিয়নের কয়েকজন অজ্ঞাত লোকের সাথে বাগবিতণ্ডীয় জড়িয়ে পড়েন। পরে জানা যায় তার উপর ক্ষিপ্ত হয়ে সেই দিন রাতে ১৫-২০ জন মিলিত হয়ে রাম দা, চাকু নিয়ে তাকে প্রাণ মেরে নদীতে ফেলে দেওয়ার প্লাণ করেন তারা। পরে সেই সময় পাশের নদী পাশ দিয়ে যাওয়ার সময় এক ব্যাক্তি লাইট মারলে তাকে বস্তা বন্দি না করেই রাম দা, চাকু রেখেই পালিয়ে যান তারা।’

পরে এলাকাবাসী ৯৯৯-এ কল করে সহযোগিতা চান। এতে পুলিশ সদস্যেরা সাড়া দেন। যদিও বাদী অসুস্থ থাকায় আসামীদের নাম বলতে না পাড়ায় গ্রামবাসীরাই বাদী পক্ষে সোনাতলা থানায় জুমারবাড়ী ইউনিয়নের বসন্তেরপাড়া ও মামুদপুর গ্রামের শাহাদুৎ জামান ইমন, আশিকুর রহমান রনি, মাসুদ, সৈকত, বুলবুল ও রিগান নামের ৬জনকে মূল আসামী এবং ১০জন কে অজ্ঞাত আসামী করে একটি খুনের মামলা দায়ের করা হয়। বিষয়টি নিশ্চিত করেন সোনাতলা থানার কর্মরত অফিসার।

এ বিষয়ে সোনাতলা থানার ওসি জানান, ‘ওই গ্রামটি যমুনা চরের পার্শ্বে আর গ্রামটি বেশ দুর্গম এলাকা। আমাদের উপজেলা থেকে প্রায় ১৫-২০ কিলোমিটার। আমরা যেতে যেতে অপরাধীরা পালিয়ে যান। তবে আমাদের গ্রামবাসী বেশ সহযোগীতা করেছেন।

আমরা আসামী ধরার চেষ্টা করছি। ঘটনাটি ঘটার পর আমরা সেই এলাকায় বেশি টহলের ব্যাবস্থা করছি। তবে বাংলাদেশ পুলিশ সচেতন থাকায় গ্রাম গঞ্জের অপরাধ তেমন আর চোখে দেখাই যায় না। তবে আসামীরা পাশের থানায় হওয়ায় আমাদের বিভ্রান্তিতে আছি। পরে সাঘাটা থানায় ফোন করে জানতে পারি সেখানকার কিছু আসামীদের মধ্যে বিএনপি’র নেতা কর্মী হিসেবে একাধিক আসামীর আগে থেকেই খুনের মামলাও রয়েছে। তবে বাদী এখন সম্পূর্ণ ভাবে সুস্থ আছেন বলে এলাবাসীসূত্রে জানা যায়।’

মন্তব্যসমূহ বন্ধ করা হয়.